পিস্তলসহ ভারতীয় নাগরিক আটক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ১৭:২৮

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ৪৮ রাউন্ডগুলি ও একটি পিস্তলসহ ৬৩ মামলার আসামী এক ভারতীয় নাগরিক ও এক বাংলাদেশিসহ দুইজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার সীমান্তবর্তী পশ্চিম জগতবেড় এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-ভারতের আসাম রাজ্যের কোকড়াঝাড় জেলার গোসাইগঞ্জ থানার মাটিয়াপাড়া গ্রামের বাবলু মাতব্বরের ছেলে আমিনুল মাতব্বর ওরফে পাগলা আটাং (২৮) ও পাটগ্রাম উপজেলার পশ্চিম জগতবেড় গ্রামের সাইজুল ইসলামের ছেলে আব্দুর রশিদ (৩২)।

পুলিশ সুত্র জানায়, গোপন সংবাদের বৃহস্পতিবার রাত আনুমানিক ২টার দিকে পাটগ্রাম উপজেলার পশ্চিম জগতবেড় এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় নাগরিক আমিনুর মাতব্বর ওরফে পাগলা আটাং ও সাহাজুল ইসলামের ছেলে আব্দুর রশিদসহ দুইজনকে আটক করা হয়। এ সময় আমিনুরের কাছ থেকে ইতালীয় একটি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ৪৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ফিরোজ কবির  জানান, অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে উপজেলার জগতবেড় গ্রামে বন্ধুর বাড়িতে আত্মগোপন করে ভারতীয় নাগরিক। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়ে আমিনুল মাতব্বর ও তার বন্ধু রশিদকে আটক করা হয়।

পাটগাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনিশংকর কর জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমিনুর মাতব্বর জানিয়েছে ভারতের জেলে আব্দুর রশিদের সঙ্গে তার পরিচয়। এই পরিচয়ের সূত্র ধরে আমিনুর দুই থেকে আড়াই মাস আগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করে। প্রাথমিক জিজ্ঞসাবাদে আমিনুল মাতব্বর স্বীকার করেছেন, ভারতীয় বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ৬৩টি মামলা রয়েছে।

পিডিএসও/রানা