সিলেটে ২ কেন্দ্রের ভোট ১১ আগস্ট

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৯:২০ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৯:৩১

অনলাইন ডেস্ক

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত যে ২ কেন্দ্রের ফল প্রকাশ আটকে রয়েছে, সেই দুই কেন্দ্রে ভোট হবে ১১ আগস্ট। বুধবার নির্বাচন কমিশনের উপসচিব ফরহাদ হোসেন বলেন, আমরা এরই মধ্যে তারিখ নির্ধারণ করে সিলেটের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি। 

গত সোমবার রাজশাহী ও বরিশালের সঙ্গে একসঙ্গেই সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয়। কিন্তু অনিয়ম ও গোলযোগের কারণে দুইটি কেন্দ্র স্থগিত হওয়ায় এবং ওই দুই কেন্দ্রের ভোটের সংখ্যা প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর ভোটের ব্যবধানের চেয়ে বেশি হওয়ায় ফল আটকে যায়। 

রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ভোটের দিন রাতে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির যে ফল ঘোষণা করেন তাতে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ৪ হাজার ৬২৬ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের বদরউদ্দিন আহমদ কামরানের চেয়ে এগিয়ে আছেন। 

সিলেটের গত মেয়াদের মেয়র আরিফুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৩ ভোট। আর সাবেক মেয়র কামরান নৌকা প্রতীকে ৮৫ হাজার ৮৭০ ভোট পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, স্থগিত থাকা গাজী বোরহান উদ্দিন মাদ্রাসা (১১৬নং কেন্দ্র) ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪নং কেন্দ্র) কেন্দ্রে মোট ভোট আছে ৪৭৮৭টি।

অর্থাৎ দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে ১৬১টি ভোট বেশি রয়েছে স্থগিত কেন্দ্র দুইটিতে। ফলে নিয়ম অনুযায়ী ওই দুই কেন্দ্রের ভোটারদের আবার ভোট দিতে হবে এবং তাতেই নির্ধারিত হবে পরবর্তী মেয়র কে হবেন।

পিডিএসও/তাজ