রাজশাহীতে ইভিএমের ২ কেন্দ্রে এগিয়ে নৌকা

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৯:২৯

রাজশাহী ব্যুরো

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে ২ টি কেন্দ্রে। আওয়ামী লীগের নৌকা প্রতিকের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এই দুটি কেন্দ্রে জয়ী হয়েছেন।

নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বিবি হিন্দু অ্যাকাডেমিতে দুটি কেন্দ্র স্থাপন করে ইভিএমে ভোট গ্রহণ করা হয়। একটি কেন্দ্র নারীদের, অন্যটি পুরুষের। দুটি কেন্দ্রেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন খায়রুজ্জামান লিটন। দ্বিতীয় অবস্থানে আছেন বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

ইভিএমের নারী ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আসলাম উদ্দিন জানান, এই কেন্দ্রে ‘নৌকা’ প্রতীকের প্রার্থী খায়রুজ্জামান লিটন পেয়েছেন ৭৩৩ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে পেয়েছেন ২২২ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শফিকুল ইসলাম ‘হাতপাখা’ প্রতীকে পেয়েছেন ১১, গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ ‘হাতি’ প্রতীকে পেয়েছেন ৬ এবং বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান ‘কাঁঠাল’ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ ভোট।

অন্যদিকে পুরুষ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অমিত কুমার প্রামানিক জানান, এই কেন্দ্রে লিটন পেয়েছেন ৬৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বুলবুল পেয়েছেন ২৬৭ ভোট। এছাড়া শফিকুল ১৬, মুরাদ ১১ এবং হাবিবুর পেয়েছেন ৬টি ভোট। ভোট গ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই এই ফল ঘোষণা করা হয়। 

পিডিএসও/তাজ