বরিশালে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৩:১৪ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ১৩:১৮

অনলাইন ডেস্ক
ama ami

অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার। সোমবার দুপুর ১২টার দিকে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। পরে বিএনপির নেতাকর্মীরা নগরীর টাউন হলের সামনে বিক্ষোভ করেন। সংবাদ সম্মেলনে বিএনপির মজিবর রহমান সরওয়ার অভিযোগ করেন বিভিন্ন কেন্দ্রে তার পোলিং এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। এ ছাড়া অনেক কেন্দ্রে নৌকা মার্কায় সিল মারা হয়েছে। 

তিনি আরো অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। এভাবে চলতে পারে না। নির্বাচন কমিশনে আবেদন করেছি যেন এই নির্বাচন স্থগিত করে। কিন্তু তারা আমাদের কথায় গুরুত্ব দেয়নি। তাই আমরা নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জন করলাম। এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ও জাতীয় পার্টি-জাপা প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন স্থগিতের আবেদন করেছেন। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহ (নৌকা), বিএনপির মজিবুর রহমান সরোয়ার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ (কাস্তে), বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মণীষা চক্রবর্তী (মই), জাতীয় পার্টি-জাপা প্রার্থী ইকবাল হোসেন (লাঙল) ও স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু (হরিণ)।

পিডিএসও/হেলাল