বরিশালে সুষ্ঠু নির্বাচনের শঙ্কায় নারী মেয়রপ্রার্থী মনিষার সংবাদ সম্মেলন

প্রকাশ | ২৮ জুলাই ২০১৮, ১৬:২০

বরিশাল প্রতিনিধি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) মই মার্কার মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী বলেছেন, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য দরকার একটি সুষ্ঠু সমান সুযোগের পরিবেশ। কিন্তু নির্বাচন কমিশন সে পরিবেশ এখনো পরিপূর্ণভাবে তৈরি করতে পারেনি। শনিবার প্রচার-প্রচারণার শেষদিন সকাল ১১ টায় নগরের ফকিরবাড়ি রোডস্থ বাসদের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তেব্যে তিনি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুখে আচরনবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঙ্কার দিলেও বাস্তবে শাসক দলের প্রার্থী প্রথম দিন থেকেই আচরন বিধি লঙ্ঘনের ঘটনা ঘটালেও কার্যকর কোন ব্যবস্থা নিতে পারেনি। অথচ অপরাপর প্রার্থীর বেলায় পান থেকে চুন খসলেই নানা হয়রানি করা হয়েছে। এক প্রার্থী সরাসরি ধর্মকে ব্যবহার করলেও তাকে শুধু সতর্ক করে  দিয়েছে নির্বাচন কমিশন।

মেয়র প্রার্থী ডা. মনীষা বলেন, বিভিন্ন এলাকার বস্তিবাসী, রিক্সাচালক আমার পক্ষে যারা প্রচার কাজ করছে থাদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। অনেককেই মারধর করা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাইনি।

আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে সরকারি কর্মকর্তা, এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়ররা প্রচার অভিযান চালাচ্ছে, যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। কিন্তু তার দিকে দৃষ্টি নেই নির্বাচন কমিশনের। 

প্রতিটি কেন্দ্রে আমাদের প্রতিনিধি নিশ্চিত করেছি। কক্ষ অনুযায়ী এজেন্টও দেয়ার প্রস্তুতি নিয়েছি, তবে যাদের এজেন্ট দেয়া হবে তাদের ভয়ভীতি দেখানোর কারণে শেষ পর্যন্ত কেন্দ্রে টিকে থাকতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

আমি নির্বাচনে দাঁড়িয়েছি বসে পড়ার জন্য নয়। আমি জয়লাভেবর জন্য নির্বাচন করছি। কারণ আমার জয়লাভের ওপর বরিশালের শ্রমজীবী সাধারণ মানুষের ভবিষ্যত নির্ভর করছে। আমি কখনোই শ্রমজীবী গরীব মানুষের ভালোবাসার প্রতি বিশ্বাসঘাতকতা করতে পারি না। আমরা ৩০ জুলাই সকল বাধা উপেক্ষা করে নির্বাচনে থাববো। আমরা আশা করি মানুষ আমাদের তাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করবে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বাসদের সভাপতি ইমরান হাবিব রুম্মন, বাসদ বরিশাল জেলার সদস্য বদরুদোজা সৈকত, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের আইন বিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম, ছাত্রফ্রন্টের জেলা সাংগঠনিক সম্পাদক নিলিমা জাহান প্রমুখ। 

পিডিএসও/তাজ