সিসিক নির্বাচন

গণজোয়ার দেখছেন কামরান, শঙ্কায় আরিফুল

প্রকাশ | ২৭ জুলাই ২০১৮, ২০:০৬

সিলেট ব্যুরো

শেষ দিকে জমে উঠছে নির্বাচনী প্রচারণা। সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের প্রচারের আর মাত্র ১ দিন বাকি। শনিবার মধ্যরাতে শেষ হচ্ছে সব ধরনের প্রচার প্রচারণা। একেবারে শেষ মুহুর্তের প্রচাণায় শুক্রবার উত্তাল ছিল সিলেটের ভোটের মাঠ। মেয়র ও কাউন্সিলরদের প্রচারের পাশাপাশি উত্তেজনা ও উৎকণ্ঠা বিরাজ করছে সর্বত্র। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে নগরের চৌকিদেখী এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। 

এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। শুক্রবার নগরীর জেলা পুলিশ লাইন কোয়ার্টারে গণসংযোগকালে তিনি বলেন, একটি পক্ষ পরিস্থিতি ঘোলাটে করার পায়তারা করছে। হাইকোর্টে নির্দেশনার পরও পুলিশ বিএনপি নেতাকর্মীদের আটক করছে। এ অবস্থা চলতে থাকায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তিনি বলেন, পরিস্থিতি যাইহোক বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে।

এসময় তিনি বলেন, মুখের কথা আর মিথ্যে প্রতিশ্রুতিতে উন্নয়ন হয় না। যারা আজ উন্নয়ন নিয়ে কথা বলেন, তারা তাদের সরকার ও অর্থমন্ত্রী থাকা সত্বেও নগরের উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন বলেই আজ শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আবারো তাকে মেয়র নির্বাচিত করতে নগরবাসীর প্রতি তিনি আহ্বান জানান।

অপরদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, সিলেটে নৌকার গণজোয়ার দেখে একটি মহল দিশেহারা হয়ে পড়েছে। পরাজয় নিশ্চিত জেনে তারা ইতোমধ্যে অগ্নিসন্ত্রাস ও বোমাবাজি শুরু করেছে। এসব কর্মকান্ডের কারণেই নগরবাসী তাদেরকে প্রত্যাখ্যান করে নৌকার পক্ষে রায় দেবেন। আর নৌকা বিজয়ী হলে সন্ত্রাস ও লুটপাট নয়, নগরবাসীর কাক্সিক্ষত উন্নয়ন নিশ্চিত করবো। 

শুক্রবার নগরীর শেখঘাট ও চালিবন্দরসহ বিভিন্ন স্থানে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

পিডিএসও/রিহাব