reporterঅনলাইন ডেস্ক
  ১১ ডিসেম্বর, ২০১৭

শিল্পকলার মঞ্চে ‘নদ্দিউ নতিম’

শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে ১২ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ম্যাড থেটারের আলোচিত প্রযোজনা ‘নদ্দিউ নতিম’।কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। অভিনয়ে আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত।

এই নাটকের গল্পে দেখা যায় একজন মানসিক প্রতিবন্ধী শিশুকে বাঁচাতে একজন কবির নির্বিকার আত্মাহুতি। অন্যকে হত্যা করতে নয় বরং বাঁচাতেই আরেক মানুষের জীবন উৎসর্গ, যা এই সময়ের জন্য এক অনন্য আদর্শ হিসাবে পরিগণিত। এই নাটকে একটি কাল্পনিক পরিবারের কাহিনি মঞ্চস্থ হয় যা একটি বাস্তব পরিবারের সদস্যরা অভিনয়ের মাধ্যমে দর্শকের সামনে ফুটিয়ে তুলেছেন। নাটকটি প্রসঙ্গে রচয়িতা ও নির্দেশক আসাদুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের মূলধারার নাটকে ‘নদ্দিউ নতিম’ই প্রথম নাটক যেখানে একজন শিশু কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছে। বর্তমান সময়ে একজন মানুষ অন্য একজনকে হত্যার জন্য আত্মাহুতি দিচ্ছে।

নাটকটির সহযোগী নির্দেশক আনিসুল হক বরুণ, সেট ও লাইট ডিজাইন ফয়েজ জহির, পোশাক সোনিয়া হাসান, আবহসংগীত আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে গর্গ আমিন, আরিফ আহমেদ ও আবহসংগীত করেছেন সোহেল খান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ শিল্পকলা একাডেমি,নদ্দিউ নতিম,হুমায়ূন আহমেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist