ঢাকায় পেরুর আলোকচিত্রীর প্রদর্শনী ‘পোট্রেইটস অব লিমা’

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৫:১৩

অনলাইন ডেস্ক

পেরুর বিশ্ববিখ্যাত আলোকচিত্রী ইউজিন কুরেটের তোলা ছবি নিয়ে ‘পোট্রেইটস অব লিমা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে ঢাকার শিল্পকলা একাডেমিতে। প্রদর্শনীতে পেরুর মানুষের জীবনঘনিষ্ট বিভিন্ন ছবির মাধ্যমে সেদেশের সাংস্কৃতিক ইতিহাসের বৈচিত্র্য ও গভীরতা তুলে ধরা হয়েছে।

আলোকচিত্রী ইউজিন কুরেটের এ কাজের মাধ্যমে প্রকাশ পেয়েছে পেরুর শিল্প ও সংস্কৃতির বহুমুখিতা এবং পেরুর জাতিগত অর্জনের এক অনন্য রূপ। এর আগে গত শুক্রবার শিল্পকলা একাডেমিতে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

ঢাকায় ‘পোট্রেইটস অব লিমা’ আলোকচিত্র প্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে পেরুর কনসাল জেনারেল সারাহ আলি এবং প্রখ্যাত আলোকচিত্রী গোলাম মোস্তফা। উপস্থিত সবাই প্রদর্শিত আলোকচিত্রের শিল্পমান ও গুরুত্ব নিয়ে কথা বলেন এবং বাংলাদেশ ও পেরুর মধ্যে চলমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় করার বিষয়ে আশা প্রকাশ করেন।

শিল্পকলা একাডেমিতে এ প্রদর্শনী আগামী ২১ নভেম্বর পর্যন্ত চলবে। প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

পিডিএসও/তাজ