reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৭

ভালবাসার গান কবিতা ও গল্পকথার সাহিত্য আড্ডা

গত ১৭ নভেম্বর শুক্রবার রাজধানীর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে সাহিত্য সংগঠন ভালবাসার গান কবিতা ও গল্পকথার আয়োজনে সাহিত্য আড্ডা বেগম সুফিয়া কামালের জীবন শীর্ষক আলোচনা, কবিতা-ছড়া পাঠ এবং সংগীতসন্ধ্যা অনুষ্ঠিত হয়।

ভালবাসার গান কবিতা ও গল্পকথার প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ আসাদুজ্জামান সুহানের সভাপতিত্বে ও কেন্দ্রীয় পর্ষদের সদস্য আবু সাহেদ সরকারের সঞ্চালনায় ও কেন্দ্রীয় পর্ষদের পরিচালক মাসুদ পারভেজের সাংগঠনিক শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রাবন্ধিক ও এম ফিল গবেষক মীম মিজান সুফিয়া কামালের জীবন শীর্ষক প্রবন্ধ পাঠ করেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার সৈয়দ রোকন, কবি ও সাংবাদিক আতিক হেলাল। অতিথিরা বেগম সুফিয়া কামাল এবং বাংলা সাহিত্য ও সংস্কৃতির উপর জ্ঞানগর্ভ বক্তব্য দেন।

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পর্ষদের পরিচালক মাহবুবা লাকি, কেন্দ্রীয় সদস্য লুৎফর রহমান রবি, কেন্দ্রীয় সদস্য জাহিদ আল হাসান, ঢাকা বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক মনির ইসলাম, সমন্বয়ক কাজী এনামুল হক, অভিলাষ অভি, আবদুল কাদির, শেখ বিপ্লব হোসেন, সাহানা পারভীন, মাসুদা আক্তার লিজা, শিশু আবৃত্তিশিল্পী তাসনিম মেহজাবীন মুমু, ইখতিয়ার হুসাইন, আই জামান চমক, বশির আহমদ, কবীর আনোয়ার, শাহজাহান মোহাম্মদ, সিয়ামুল হায়াত সৈকত, মো. শরীফ উদ্দীন, হোসাইন মো. মিরাজ, কবি ও বাচিক শিল্পী ফাতেমা সুলতানা সুমি।

অনুষ্ঠানের শেষের দিকে অতিথিদের হাতে সংগঠনের ত্রৈমাসিক সাহিত্য সাময়িকী আমাদের গল্পকথার প্রথম ও দ্বিতীয় সংখ্যা তুলে দেন কেন্দ্রীয় পর্ষদের পরিচালক মাসুদ পারভেজ। কবি ও গল্পকার শেখ বিপ্লব হোসেনের গ্রল্পগ্রন্থ পথ জানা নেই বইয়ের মোড়ক উন্মোচন করা হয় এবং সদ্য প্রকাশিত বই সম্পর্কে তিনি অনুভূতি প্রকাশ করেন। উপস্থিত শিল্পীরা মনোরঞ্জন সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানকে প্রাণবন্ত করেন।

পিডিএসও/মীম/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভালবাসার গান কবিতা ও গল্পকথা,সাহিত্য আড্ডা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist