reporterঅনলাইন ডেস্ক
  ১৩ নভেম্বর, ২০১৭

নুহাশপল্লীতে হবে হুমায়ূন স্মৃতি জাদুঘর

খুব শিগগিরই গাজীপুরের নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদ স্মৃতি জাদুঘর প্রতিষ্ঠা করার কথা জানিয়েছেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। সোমবার নুহাশপল্লীতে হুমায়ূনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এই ইচ্ছার কথা জানান।

হুমায়ূনপত্নী বলেন, সারাদেশের মানুষ যেভাবে হুমায়ূন আহমেদকে স্মরণ করে তাতে আমাদের খুব ভালো লাগে। মনে হয় বিশেষ বিশেষ দিনগুলোতে আমাদের হুমায়ূন সবার আদরের হুমায়ূন।

মেহের আফরোজ বলেন, হুমায়ূন আহমেদের প্রচুর ব্যবহৃত জিনিস, হাতে লেখা স্ক্রিপ্ট, বই আছে। আমার মনে হয়, এগুলো সংরক্ষণ করা দরকার। আমার ইচ্ছে, নুহাশপল্লীতে একটি জাদুঘর করবো। বিষয়টি নিয়ে আমি পরিবারের সঙ্গে আলাপ করেছি। তার প্রতি ভালোবাসা ও স্মৃতি সংরক্ষণে পারিবারিক সম্মতিতে শিগগির নুহাশপল্লীতে হুমায়ূন স্মৃতি জাদুঘরের কাজ শুরু করা হবে।

এরআগে সকালে স্বামীর জন্মদিন পালনের জন্য দুই পুত্রসন্তান নিষাদ ও নিনিতকে নিয়ে নুহাশপল্লীতে আসেন মেহের আফরোজ। কবরে ফুল দেয়ার পর হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিনের কেক কাটা হয়।

প্রিয় লেখকের জন্মদিনে সকাল থেকেই নুহাশপল্লীতে হুমায়ূন ভক্তরা ভিড় জমান। কেউ সাইকেলে আবার কেউ বাসে চড়ে আসেন। হলুদ পাঞ্জাবি পড়া হিমু পরিবারের সদস্যরাও এসেছেন। কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সাংবাদিক, লেখক, সাহিত্যিকসহ নানা শ্রেণিপেশার মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে আত্মার মাগফেরাত কামনা করেন তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হুমায়ূন স্মৃতি জাদুঘর,মেহের আফরোজ শাওন,নুহাশপল্লী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist