reporterঅনলাইন ডেস্ক
  ১১ নভেম্বর, ২০১৭

১৬ নভেম্বর থেকে সপ্তম ঢাকা লিট ফেস্ট শুরু

আগামী ১৬ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক সাহিত্য উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও বাংলা একাডেমির সহযোগিতায় ৩ দিনব্যাপী সপ্তম ই আন্তর্জাতিক সাহিত্য উৎসবটির আয়োজন করছে যাত্রিক। উৎসব চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দেশি-বিদেশি লেখক, কবি, সাহিত্যিক, গবেষক ও শিল্পীগণ সাহিত্যের নানা ক্ষেত্র নিয়ে আলোচনা ও আড্ডায় মেতে উঠবেন।

সাহিত্য উৎসবে বিদেশি অতিথিদের মধ্যে সিরিয়ার কবি আদোনিস, নাইজেরিয়ার সাহিত্যিক বেন ওক্রি, অভিনেত্রী টিল্ডা সুইন্টন, মার্কিন সাহিত্যিক লিওনেল শ্রিভার, প্রদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ভারতীয় কথাসাহিত্যিক নবনীতা দেব সেন, কথাসাহিত্যিক উইলিয়াম ড্যালরিম্পেল, লেখক এসথার ফ্রয়েডসহ আরো অনেকে থাকবেন।

বাংলাদেশ থেকে সৈয়দ মনজুরুল ইসলাম, মইনুল আহসান সাবের, আলী যাকের, সেলিনা হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, আনোয়ারা সৈয়দ হক, কবি আসাদ চৌধুরী, আনিসুল হক, সলিমুল্লাহ খান, কায়জার হক, খাদেমুল ইসলামসহ দেড় শতাধিক কবি, সাহিত্যিক, রাজনীতিক ও গবেষক অংশগ্রহণ করবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা লিট ফেস্ট,আন্তর্জাতিক সাহিত্য উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist