reporterঅনলাইন ডেস্ক
  ২১ আগস্ট, ২০১৭

ইরানে শান্তির জন্য আর্ট ফেস্টিভাল

সারাবিশ্ব এখন নানা কারণে উত্তপ্ত। রাজনৈতিক অস্থিরতা,জঙ্গিবাদ, ক্ষমতায় টিকে থাকার লড়াই নিয়ে বিভিন্ন দেশের পরিস্থিতি নাজুক হচ্ছে।মধ্যপ্রাচ্যের অবস্থা সবচেয়ে নাজুক। সন্ত্রাসবাদ মোকাবিলার নাম করে চলছে হত্যাযজ্ঞ ও বোমা বিস্ফোরণ।এমতাবস্থায় শান্তির বার্তা সবার কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে ইরানে অনুষ্ঠিত হতে যাচ্ছে শান্তির জন্য শিল্প উৎসব তথা আর্টস ফর পিস ফেস্টিভাল।

দশদিন ব্যাপী এ উৎসবের আয়োজন করছে ইরানি শিল্পীদের সংগঠন ‌'ইরানি আর্টিস্ট ফোরাম'। আর্টস ফর পিস ফেস্টিভালের এবারের ৫ম আসর আগামী ১২ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। এক সংবাদ বিজ্ঞপ্তিতে অনুষ্ঠান পরিচালনা কমিটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

ইভেন্টের সেক্রেটারি ফেরেইদান ফারবুদ জানান, উৎসবের এবারের ৫ম আসরে ইরান ও অন্যান্য ২০টি দেশের শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শিত হবে। তিনি জানান, প্রদর্শনীতে বিভিন্ন ক্যাটাগরির পেইন্টিং, ফটোগ্রাফি, ভাস্কর্য, গ্রাফিক ডিজাইন, ইনস্টলেশন এবং ভিডিও শিল্পের বৈচিত্র্যময় শিল্পকর্ম দেখানো হবে। দশদিন ব্যাপী এ শিল্প উৎসব ইরানি আর্টিস্ট ফোরামের বিভিন্ন গ্যালারিতে অনুষ্ঠিত হবে।

এছাড়া ২১ সেপ্টেম্বর আন্তর্জাতিক শান্তি দিবসের দিন উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে। এদিন একটি বিশেষ প্রোগামের আয়োজন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরান,আর্ট ফেস্টিভাল,পিস,শান্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist