reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৭

বাংলাদেশের শিল্পী শাহবুদ্দিনকে ভারতের রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রণ

ভারতের রাষ্ট্র্রপতি প্রণব মুখার্জির বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশের স্বনামধন্য শিল্পী ও মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমদ শনিবার থেকে ৫ দিন দিল্লির ‘রাষ্ট্রপতি ভবনে’ থাকবেন।

ভারতের রাষ্ট্রপতি ভবন শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, আজ ১৮ ফেব্রুয়ারি থেকে পরবর্তী পাঁচ দিন, অর্থাৎ ২২ ফেব্রুয়ারি পর্যন্ত শাহাবুদ্দিন আহমেদ রাষ্ট্রপতি ভবনে থাকবেন। সেখানে অবস্থানের সময় শাহাবুদ্দিন আহমেদের ‘শান্তি’ শিরোনামে একটি একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

কলকাতাভিত্তিক গেঞ্জেস আর্ট গ্যালারির সঙ্গে যৌথ উদ্যোগে রাষ্ট্রপতি ভবন মিউজিয়াম আর্ট গ্যালারিতে এ প্রদর্শনী হবে। মিউজিয়ামে আসা দর্শনার্থীরা এই প্রদর্শনী দেখার সুযোগ পাবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিশ্বের অনেক জায়গায় শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্মের প্রদর্শনী হয়েছে। তার আঁকা ছবি ফ্রান্স, বুলগেরিয়া, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, বাংলাদেশের জাতীয় জাদুঘরসহ বিভিন্ন গ্যালারি এবং ব্যক্তিগত সংগ্রহে রয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিল্পী শাহবুদ্দিন,রাষ্ট্রপতি ভবন,ভারত,আমন্ত্রণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist