করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন মুনতাসীর মামুন

প্রকাশ : ১৮ মে ২০২০, ২২:১১

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস আক্রান্ত অধ্যাপক মুনতাসীর মামুন করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ১৬ দিন পর সোমবার বাসায় ফিরেছেন।

করোনা আক্রান্ত মায়ের সেবা করতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছিলেন। এর আগে তার মা-ও করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

ইতোমধ্যে অধ্যাপক মুনতাসীর মামুনের মা জাহানারা খানও ৮৬ বছর বয়সে করোনাকে জয় করে সুস্থ হয়ে কুর্মিটোলা জেনারেল হাসাতাল থেকে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুন করোনা আক্রান্ত হয়ে গত ৩ মে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরের দিন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়।

অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারিরীক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরো দুটি কভিড টেস্ট করা হয়। যেগুলোর ফল নেগেটিভ আসে। এরপর সিএমএইচ কতৃপক্ষ আজ অধ্যাপক মামুনকে করোনামুক্ত ঘোষণা দেন।

হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন করোনার সাথে যুদ্ধ করে অধ্যাপক মামুন বাসায় ফিরেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অধ্যাপক মুনতাসীর মামুন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি।

তিনি জাতীয় জাদুঘরের ট্রাস্টি বোর্ড এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জাতীয় আর্কাইভসের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। ঢাকা নগর জাদুঘরের অন্যতম প্রতিষ্ঠাতা তিনি। তিনি বাংলা একাডেমির একজন ফেলো।

পিডিএসও/তাজ