লাইভ আড্ডায় মীর বরকত ও ডালিয়া আহমেদ

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২০, ১২:০৯ | আপডেট : ৩০ এপ্রিল ২০২০, ১৩:০০

অনলাইন ডেস্ক

আজ বৃহস্পতিবার ফেসবুক লাইভ অনুষ্ঠান ‘অবরুদ্ধ সময়ের কথা, কবিতা ও আড্ডা’র সপ্তম পর্বে আবৃত্তি পরিবেশন করবেন আবৃত্তি সংগঠন কণ্ঠশীলনের অধ্যক্ষ মীর বরকত ও আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ। তরিকুল ফাহিমের সঞ্চালনায় তারই ফেসবুক আইডি থেকে (facebook.com/fahimtariqul) রাত সাড়ে ৯টায় এই আড্ডা হবে।  

এ বিষয়ে আবৃত্তিশিল্পী মীর বরকত বলেন, এই সমেয় আমরা ঘরে বন্দি আছি এবং বিশ্বে মহামারি সমস্যা। এই সময়ে মানুষকে উজ্জীবিত রাখা, সজাগ রাখা বা সাহস জোগানো—সেটা কিন্তু আবৃত্তিশিল্পীরা করছেন, সংস্কৃতিকর্মীরা করছেন। এটা আমাদের আবৃত্তিশিল্পীরা সবসময়ই করে এসছেন; আমাদের মুক্তিযুদ্ধের সময়ও করেছেন। বিভিন্ন গণআন্দোলনের সময় করেছেন।

তিনি আরও বলেন, এটা অনেকে বাঁকা চোখে দেখতে পারে। অনেকে প্রশ্ন করতে পারে, এই সময় কি আবৃত্তি করা যায়? গান করা যায়? কিন্তু আসলে এটা মানুষের বেঁচে থাকার জন্যই লাগে। মানুষের যদি হৃদয়টাই মরে যায়, তাহলে তো সে বেঁচে থাকার সাহস পাবে না। মীর বরকত এই আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, এই আয়োজন অত্যন্ত ফলদায়ক এবং এখনকার জন্য খুবই প্রয়োজনীয়।

আবৃত্তিশিল্পী তরিকুল ফাহিম বলেন, উদ্ভুত এই পরিস্থিতে ঘরে অবরুদ্ধ থাকতে থাকতে আমরা মানসিকভাবে ভেঙে পড়ছি, মানসিক শক্তি হারাচ্ছি। কিন্তু আমাদের মানসিকভাবে শক্ত থাকতে হবে। প্রতিকুল অবস্থার মধ্যেও আত্মবিশ্বাস, সাহস ও মানসিক শক্তি ধরে রাখতে হবে। তাই যারা আবৃত্তি পছন্দ করেন, আবৃত্তি অনুরাগী; তাদের জন্য এই আড্ডা। 

পিডিএসও/হেলাল

সর্বাধিক পঠিত