reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২০

মুজিববর্ষের উদ্বোধনী আয়োজনে ‘শতাব্দীর মহানায়ক’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে থিয়েট্রিকাল কোরিওগ্রাফি পরিবেশন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ‘শতাব্দীর মহানায়ক’ শিরোনামে ৪৫ মিনিটের এই থিয়েট্রিকাল কোরিওগ্রাফি পরিবেশিত হবে। সহস্রাধিক শিল্পী ও কলাকুশলীর অংশগ্রহণে প্রযোজনাটির গবেষণা, গ্রন্থনা ও নিদের্শনা দিচ্ছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

একাডেমির ব্যবস্থাপনায় খ্যাতিমান দেশি বিদেশি শিল্পীদের নির্দেশনায় থিয়েট্রিক্যাল কোরিওগ্রাফিটি নির্মাণের জন্য দুই মাস যাবৎ মহড়া করছে প্রায় এক হাজার শিল্পী ও কলাকুশলী। এর উপদেষ্টা হিসেবে আছেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, আসাদুজ্জামান নূর এবং ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

প্রযোজনাটিতে খোকা থেকে বঙ্গবন্ধু, নেতা থেকে জাতির পিতা, কর্মী থেকে রাজনীতির কবি, জননেতা থেকে বিশ্বনেতা, শৈশব কৈশোর যৌবনের সংগ্রামী ও প্রতিবাদী মুজিব, তেইশ বছরের করুণ ইতিহাস, ৩০৫৩ দিনের কারাবাস এবং স্বাধীনতার স্বপ্ন, দেশ গড়ার সংগ্রামে বঙ্গবন্ধুর চেতনাদীপ্ত সুর, বাণী ও ছন্দের নিখুঁত গাঁথুনিতে বঙ্গবন্ধুর স্বপ্ন, সংগ্রাম ও আদর্শকে ফুটিয়ে তোলা হয়েছে।

সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে আরো থাকছে শত শিল্পীর যন্ত্রসংগীত পরিবেশনা, শত শিশুর কণ্ঠে জাতীয় সংগীত, শিশুসংগীত, শত শিল্পীর কণ্ঠে জন্মশতবর্ষের থিম সংসহ বর্ণাঢ্য আয়োজন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ শিল্পকলা একাডেমি,থিয়েট্রিকাল কোরিওগ্রাফি,মুজিববর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close