reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০২০

বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের ৩ বই

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের তিনটি বই। বইগুলো হচ্ছে—‘তুমি চাইলে’, ‘আমার আমি’ এবং ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপন কৌশল’।

কবিতার বই ‘তুমি চাইলে’ প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন। ১৫০ টাকা দামের বইটি পাওয়া যাবে লিটলম্যাগ কর্নারের ১২৪ নম্বর স্টলে।

তরুণ লেখক সাদাত হোসাইনের সাক্ষাৎকার সংকলন ‘আমার আমি’ বের করেছে অন্যধারা। প্রচ্ছদ করেছেন হৃদয় চৌধুরী। ২০০ টাকার বইটি পাওয়া যাবে ৫৯৯-৬০২ স্টলে।

সচেতনতামূলক বই ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপন কৌশল’ করেছে মাতৃভাষা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন নাসিম আহমেদ। ২০০ টাকার এই বই পাওয়া যাবে ২০১-২০২ স্টলে।

সালাহ উদ্দিন মাহমুদ সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করেন। জন্ম মাদারীপুরের কালকিনি উপজেলার উড়ারচর গ্রামে। তিনি বাংলা সাহিত্যে স্নাতকসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর লাভ করেন।

ছোটগল্প লেখক হিসেবে পরিচিতি পেলেও সালাহ উদ্দিন মাহমুদ কবিতা, প্রবন্ধ, নাটক, কলাম, শিশুতোষ গল্প ও সাহিত্য সমালোচনা লিখে থাকেন। এর আগে তার চারটি বই প্রকাশ হয়। এরমধ্যে তিনটি গল্পের এবং একটি কবিতার। পেয়েছেন সুনীল সাহিত্য পুরস্কারসহ একাধিক পদক ও সম্মাননা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বই,বইমেলা,সালাহ উদ্দিন মাহমুদ,তুমি চাইলে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close