reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০২০

ভ্রমণবিষয়ক বই

আবু আলীর ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’

সাংবাদিক আবু আলীর ভ্রমণবিষয়ক ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’ গ্রন্থ অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে। বইটি শুধু একটি ভ্রমণ বৃত্তান্ত নয়, তার চেয়েও অধিক। এর পাতায় পাতায় রয়েছে বাংলাদেশ এবং পার্শ্ববর্তী ভারতের উত্তর পূর্বাঞ্চল রাজ্যগুলোর ভ্রমণসংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলি।

আসাম, মেঘালয় এবং ত্রিপুরার পর্যটনকেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জি সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে তন্ত্রমন্ত্রের কামরূপ কামাখ্যার চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরেছেন লেখক।

এছাড়া মেঘালয়ের চেরাপুঞ্জি, মারলিং ভিলেজ, লাইভ রুট ব্রিজ, সেভেন সিস্টার ফলসসহ আকর্ষণীয় পর্যটন কেন্দ্রের তথ্য ও চিত্র তুলে ধরা হয়েছে।

দেশের গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র স্বর্ণমন্দির, বিছানাকান্দি, জাফলং, কুয়াকাটা, হার্ড পয়েন্টসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্রের বর্ণনাও দিয়েছেন আবু আলী। তিনি বইটিতে স্বল্পখরচে কিভাবে দেশ-বিদেশ ভ্রমণ করা যায়, তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং প্রাঞ্জলতার মাধ্যমে।

বইটি প্রকাশ করেছে জ্যোতিপ্রকাশ। বইমেলায় বাংলা একাডেমির মূল চত্বরের গোল্ডেন বাংলাদেশ ৭৯ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির ১০২, ম্যাগনাম ওপাসের ৩ নম্বর স্টলে পাওয়া যাবে। দাম ১৫০ টাকা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেঘ পাহাড়ের আলিঙ্গন,বইমেলা,আবু আলী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close