নাট্যাচার্য সেলিম আল দীন স্মরণোৎসব

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৩:৫৫

অনলাইন ডেস্ক

নাট্যাচার্য সেলিম আল দীনের ১২তম প্রয়াণ দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী স্মরণোৎসবের আয়োজন করেছে স্বপ্নদল। নাট্যাচার্যকে নিয়ে এ নাট্যদলের নিয়মিত উৎসবের ২১তম এই আসর শুরু হবে কাল মঙ্গলবার।

নাট্যাচার্যের প্রয়াণ দিবসের সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে স্বপ্নদলের বাসযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাত্রা এবং সাড়ে ৯টায় ক্যাম্পাসের পুরাতন কলাভবন থেকে নাট্যাচার্যের সমাধিসৌধ অভিমুখে স্মরণ-শোভাযাত্রা ও পুষ্পাঞ্জলি অর্পণ।

এরপর সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পী একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শিত হবে ‘হরগজ’ নাটক। ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে ‘ত্রিংশ শতাব্দী’।

১৭ জানুযারি বিকাল ৪টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে ‘ঐতিহ্যবাহী বাঙলা নাট্যরীতি, দ্বৈতাদ্বৈতবাদী শিল্পতত্ত্ব ও সেলিম আল দীনের নাট্যদর্শন’ শীর্ষক বিশেষ সেমিনার। এতে মূল আলোচনা উপস্থাপন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান।

মঞ্চসারথী আতাউর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করবেন নাট্যজন ড. সোমা মুমতাজ, মান্নান হীরা, কামাল বায়েজীদ, মাসুম রেজা, সাধনা আহমেদ, অপূর্ব কুমার কুন্ডু প্রমুখ।

পিডিএসও/তাজ