reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০২০

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার পেলেন ৪ তরুণ

গুণীজনদের হাত থেকে পুরস্কার নিয়েছেন তন্ময় আলমগীরসহ চার তরুণ লেখক

কবিতা, উপন্যাস, গল্প ও ছড়ার পাণ্ডুলিপির জন্য পুরস্কার পেলেন চার তরুণ লেখক। জ্যেষ্ঠ শিল্পী ও গুণীজনদের হাত থেকে পুরস্কার গ্রহণ করে সাহিত্যচর্চায় নিজেদের দায়িত্বশীল ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

গত শুক্রবার বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজন করা হয় প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠান। এ বছর ‘শেষ বিকেলের গল্প’ পাণ্ডুলিপির জন্য তন্ময় আলমগীর, ‘মাটি’ উপন্যাসে প্রিন্স আশরাফ, ‘উদ্বাস্তু মেঘের মিছিল’ কবিতায় মাহমুদ হায়াত ও ‘বর পালালো’ ছড়ায় জনি হোসেন কাব্য পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্ত প্রত্যেককে দেওয়া হয় নগদ সম্মানী চেক ও ক্রেস্ট। সম্মাননা দেওয়া হয় ২০১৮ সালে পাণ্ডুলিপি পুরস্কার বিজয়ীসহ প্রিয় বাংলার প্রায় ২০ জন লেখককে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। শিশুসাহিত্যিক আসলাম সানীর সভাপতিত্বে অতিথি ছিলেন নাট্যব্যক্তিত্ব আবুল হায়াত, মুক্তিযোদ্ধা, অধ্যাপক ও অভিনেতা জিয়াউল হাসান কিসলু, রম্যলেখক আহসান কবির এবং শিশুসাহিত্যিক মালেক মাহমুদ।

সেলিনা হোসেন পুরস্কার বিজয়ীদের উদ্দেশে বলেন, তোমরাই আগামীর ভবিষ্যৎ। এ পুরস্কার তোমাদেরকে নানাভাবে অনুপ্রাণিত করবে। লেখালেখির জন্য এমন প্রেরণা খুবই গুরুত্বপূর্ণ।

আবুল হায়াত বলেন, প্রিয় বাংলা তরুণ লেখকদের এ স্বীকৃতি দিয়ে ভবিষ্যতের লেখকদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে। এটি একটি অনন্য উদ্যোগ।

আসলাম সানী বলেন, যারা পুরস্কৃত হলেন, আশা করি তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে, তারা আরও সম্মান লাভ করবেন।

রাসেদ রেহমান ও সালমা তালুকদারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্যে প্রিয় বাংলা প্রকাশনীর প্রকাশক এস এম জসিম ভূঁইয়া বলেন, খুবই নিখুঁতভাবে পাণ্ডুলিপিগুলো বাছাই করা হয়েছে। স্পন্সর পেলে ভবিষ্যতে পুরস্কার বিজয়ী লেখকদের আরও বড় পরিসরে সম্মাননা ও সম্মানী দেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তন্ময় আলমগীর,প্রিয় বাংলা,পাণ্ডুলিপি পুরস্কার,সেলিনা হোসেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close