শেরপুর (বগুড়া) প্রতিনিধি

  ২৭ ডিসেম্বর, ২০১৯

বগুড়ার শেরপুরে স্থানীয় সংগঠন অপরাজিত’র আয়োজন

কবিতায় ‘বিজয়ের বন্দনা’

মুক্তিযোদ্ধা গাজী মো. আবু আলমকে সংবর্ধনা দেয় স্থানীয় সংগঠন ‘অপরাজিত’

বগুড়ার শেরপুরে কবিতা আবৃত্তি ও আলোচনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘বিজয়ের বন্দনা ২০১৯’। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের রাডার সাইন্স একাডেমি অ্যান্ড স্কুলে এ আয়োজন অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ঘনিয়ে আসতেই কবি-সাহিত্যিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ও সংস্কৃতিজনদের পদচারণায় পুরো স্কুল প্রাঙ্গন মুখরিত হয়ে ওঠে। স্থানীয় সাহিত্য সংগঠন ‘অপরাজিত শিল্প-সাহিত্য পরিবার’ এর আয়োজন করে।

সংগঠনের সভাপতি নাহিদ হাসান রবিন ও আবৃত্তিশিল্পী কুলছুম শেলীর উপস্থাপনায় স্বরচিত কবিতা পাঠের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। শেষে মুক্তিযোদ্ধা গাজী মো. আবু আলমকে সংবর্ধনা দেয় আয়োজকরা।

কবি রাহমান ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন শেরপুর ইউএনও মো. লিয়াকত আলী সেখ, জেলা পরিষদ সদস্য মো. মোস্তাফিজার রহমান ভূট্টো, থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বুলবুল ইসলাম।

মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ খান, গাজী মো. আবু আলম, গাজী রুহুল আমীন, কবি মুহম্মদ রহমতুল বারী ও কবি শিবলী মোকতাদির। এতে শুভেচ্ছা বক্তব্য দেন গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক হাফিজুর রহমান টিটু, শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার ও রাডার সাইন্স একাডেমি এ্যান্ড স্কুলের পরিচালক হাসানুর রহমান হাসান।

অনুষ্ঠানে বিজয়ের স্বরচিত কবিতা পাঠ করেন কবি লতিফ আদনান, শাহ আলম, জাহান রহিম ও আবু সাঈদ ফকির। এতে কুলছুম শেলী কবিতা আবৃত্তি এবং সাংবাদিক রাশেদুল হক ও মামুনুর রশীদ চৌধুরী বিজয়ের গল্প পাঠ করেন। সুধীজনের বিরতিহীন আড্ডায় রাত সাড়ে নয়টা পর্যন্ত এ অনুষ্ঠান চলে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অপরাজিত,বিজয়ের বন্দনা,শেরপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close