reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ডিসেম্বর, ২০১৯

তির্যক নাট্যদলের ৫ দিনব্যাপী উৎসব

স্বাধীনতা-পরবর্তী সময় থেকে নাট্যচর্চা চালিয়ে আসছে তির্যক নাট্যদল। এ দলটির প্রতিষ্ঠার ৪৬ বছর উপলক্ষে চট্টগ্রামে আয়োজন করা হয়েছে নাট্যমেলার। শহরের থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে (টিআইসি) আজ বুধবার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী তির্যক নাট্যমেলা।

দলটি জানায়, মেলায় প্রতিদিন সন্ধ্যা ৭টায় পরিবেশিত হবে মঞ্চনাটক। প্রতিদিন টিআইসির মুক্তমঞ্চ, লেকচার থিয়েটার ও গ্যালারিতে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে জমকালো এ নাট্যমেলা। এবারের স্লোগান ‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ’।

আজ বিকাল সাড়ে ৪টায় নাট্যমেলা ও তির্যকের নাট্য-স্মারক প্রদর্শনী উদ্বোধন করবেন দুই বাংলার বরেণ্য নাট্যজন বিভাস চক্রবর্তী ও মামুনুর রশীদ। এতে সভাপতিত্ব করবেন শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী অনুপম সেন। আর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। উদ্বোধনী দিন তির্যক নাট্যদল পরিবেশন করবে সৈয়দ ওয়ালীউল্লাহর নাটক ‘তরঙ্গভঙ্গ।

কাল নাট্যচক্র (ঢাকা) পরিবেশন করবে দারিও ফো’-এর এ ওম্যান অ্যালোন অবলম্বনে ‘একা এক নারী’। ২৭ ডিসেম্বর তির্যকের ‘ইডিপাস’। ২৮ ডিসেম্বর থিয়েটার ফ্যাক্টরির (ঢাকা) মোহন রাকেশের নাটক ‘আষাঢ়স্য প্রথম দিবসে’। সমাপনী দিন ২৯ ডিসেম্বর আপস্টেজ (ঢাকা) পরিবেশন করবে বুদ্ধদেব বসুর নাটক ‘রাত ভরে বৃষ্টি’।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তির্যক নাট্যদল,প্রতিষ্ঠাবার্ষিকী,নাট্যমেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close