জাতীয় জাদুঘরে ফরিদা জামানের চিত্র প্রদর্শনী

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:৪২

অনলাইন ডেস্ক

দেশবরেণ্য চিত্রশিল্পী ড. ফরিদা জামানের অষ্টম একক চিত্র প্রদর্শনী চলছে জাতীয় জাদুঘরের নলীনিকান্ত ভট্টাচার্য গ্যালারীতে। প্রদর্শনীর শিরোনাম ‘দি লাভ অফ দ্যা কান্ট্রি’। অনুষ্ঠানে একই শিরোনামে শিল্পীর উপরে একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

গত ৬ ডিসেম্বর শুক্রবার শিল্পী মুস্তাফা মনোয়ারের সভাপতিত্বে প্রদর্শনীর উদ্বোধন করেন অস্ট্রেলিয়ান হাইকমিশনার মিসেস জুলিয়া নিবালেট। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের চেয়ারম্যান প্রফেসর শামসুজ্জামান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, চিত্রসমালোচক অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং লেখক মার্টিন ব্রাডলি।

চারুকলা অনুষদের ড্রইং ও পেইন্টিং বিভাগের অধ্যাপক ড. ফরিদা জামান বাংলাদেশের আধুনিক চিত্রকলার জগতে একজন প্রথিতযশা শিল্পী। তিনি ঢাকা চারুকলা অনুষদ, ভারতের বড়দা, সর্বশেষ কবিগুরুর শান্তিনিকেতন থেকে পি এইচ ডিগ্রি লাভ করেন। দেশে ও দেশের বাহিরে শতাধিক একক যৌথ এবং চিত্রকর্মশালায় অংশগ্রহণ করেছেন।

উল্লেখ্য, এবারের এ প্রদর্শনীতে শিল্পীর সাম্প্রতিক সময়ে আঁকা ৩০ টির অধিক চিত্রকর্ম স্থান পাচ্ছে। ১১ ডিসেম্বর (বৃহস্পতিবার ব্যাতীত) সন্ধ্যা ছয়টা পর্যন্ত শিল্পী ও শিল্পানুরাগীদের জন্য প্রদর্শনী উন্মুক্ত।

পিডিএসও/তাজ