ঢাকা ফোক ফেস্টের নিবন্ধন শুরু

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৫:৪৬

অনলাইন ডেস্ক

প্রতি বছরের মতো এবারও বসতে যাচ্ছে লোকসংগীতের মহোৎসব ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট। ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত এ অনুষ্ঠানের এবার পঞ্চম আসর। গত চার বছরের পরিক্রমায় এর মাঝেই সংগীতপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’।

আগামী ১৪-১৬ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে দর্শক উপভোগ করবেন দেশ-বিদেশের সেরা লোকসংগীতশিল্পীদের শেকড় সন্ধানী গান। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে এ সংগীত পরিবেশন। বিগত বছরের মতো এবারও অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শক বিনামূল্যে অনুষ্ঠানটি উপভোগ করার সুযোগ পাচ্ছেন। যার নিবন্ধন শুরু হয়েছে আজ। চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

এজন্য দর্শককে www.dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজন হবে পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্টের স্ক্যান কপি। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশ পথে প্রতিদিন প্রিন্ট করা এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে।

এবারকার আয়োজনে বাংলাদেশের লোকসংগীতশিল্পীদের পাশাপাশি আরো ছয় দেশ থেকে ২০০ শিল্পী অংশ নিচ্ছেন। খ্যাতিমান এই শিল্পীরা তিন দিন ধরে পরিবেশন করবেন নিজ নিজ দেশের লোকগান। সঙ্গে থাকছে লোকবাদ্যযন্ত্রের পরিবেশনা এবং লোকনৃত্য।

আয়োজনের প্রথম দিন লোকসংগীত পরিবেশন করবেন বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দলের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্যদল। দ্বিতীয় দিন থাকছেন বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানার কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ, মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা। সমাপনী দিনের পরিবেশনায় থাকবে বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

নিবন্ধন করতে এই ওয়েবসাইটে : www.dhakainternationalfolkfest.com প্রবেশ করুন। নিবন্ধনসংক্রান্ত যেকোনো তথ্যের জন্য কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে।

পিডিএসও/তাজ