একটি মানবিক আবেদন

আসুন, মাসুমা রুমার পাশে দাঁড়াই

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৯, ১৫:১১ | আপডেট : ২৮ অক্টোবর ২০১৯, ১৬:০৩

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ঢাবিছাত্রী ও লেখক মাসুমা রুমা

প্রিয় শুভাকাঙ্ক্ষী, আপনারা নিশ্চয় লেখক মাসুমা রুমাকে চেনেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। অনেকদিন থেকে বিভিন্ন রোগে আক্রান্ত। চিকিৎসার জন্যে কয়েকবার ঢাকার শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল (পিজি) হাসপাতালে ভর্তি হয়েছেন, চিকিৎসা নিয়েছেন।

তার সমস্যা হলো—কিডনিজনিত সমস্যাসহ এসএলই (CNS, Renal involvement, Cutaneom), হাইপোথাইরয়েডিজম, এনেমিয়া অব ক্রনিক ডিজিজ, ইউটিআই (UTI)।

পরিবার চিকিৎসা খরচ বহন করলেও এখন আর চিকিৎসা খরচ চালানো সম্ভব হচ্ছে না। খরচের অভাবে চিকিৎসা সেবা বন্ধ হবার পথে। আপনাদের একটুখানি মানবিক সহযোগিতা ও আন্তরিক প্রচেষ্টাই পারে তার চিকিৎসা চালিয়ে নিতে।

মাসুমা রুমার গল্পের বই ‘যে রাতের শেষ নেই’

মাসুমা রুমার সঙ্গে কথা বলে জানা যায়, সামনের ৬ মাসে তার প্রায় তিন লাখ টাকার প্রয়োজন। এই ৬ মাসের প্রতি মাসে মোট ১০টা টেস্ট করিয়ে নতুন রিপোর্ট দেখাতে হবে। পাশাপাশি ওষুধ খেতে হবে। ডাক্তার ওষুধের মাধ্যমে কিডনিকে কন্ট্রোল করার চেষ্টা করবেন। তারা ৫/৬ মাস অবজারভেশনে রাখবেন। যদি কন্ট্রোলে না আসে অন্য ব্যবস্থা নেবেন। সবমিলিয়ে অনেক টাকার ব্যাপার।

মাসুমাকে সহযোগিতা করতে তার ব্যক্তিগত ব্যাংক একাউন্ট—ডাচ বাংলা ব্যাংক, মোছা. মাছুমা খাতুন (Mst. Masuma Khatun), একাউন্ট নাম্বার ১০৭১০৫০০৬৮৮৬৪। পারসোনাল বিকাশ ০১৭২৪ ৯০০৮৩৪, ০১৭৭৪ ০৫৩৮৮২।

পিডিএসও/হেলাল