reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জুলাই, ২০১৯

শিল্পকলা পদক ২০১৮ পাচ্ছেন ৭ গুণীজন

শিল্প-সংস্কৃতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ সাত গুণীজন পাচ্ছেন ‘শিল্পকলা পদক ২০১৮’। আগামী বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই পদক প্রদান করবেন।

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এক সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পদক প্রাপকদের নাম ঘোষণা করেন।

এবারে পদকপ্রাপ্তরা হলেন গৌর গোপাল হালদার (কণ্ঠসংগীত), সুনীল চন্দ্র দাস (যন্ত্রসংগীত), ম. হামিদ (নাট্যকলা), মিনা বড়ুয়া (লোক সংস্কৃতি), অলকেশ ঘোষ (চারুকলা), শুক্লা সরকার (নৃত্যকলা) ও জয়ন্ত চট্টোপাধ্যায় (আবৃত্তি)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী বৃহস্পতিবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আলোচনা ও পদক প্রদান শেষে শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পদকপ্রাপ্তরা প্রত্যেকে একটি স্বর্ণপদক, ১ লাখ টাকা ও সনদ পাবেন। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০১৩ সাল থেকে ‘শিল্পকলা পদক’ প্রদান করা হচ্ছে।

দেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য গুণীজনদের কর্মকে মূল্যায়ন করে সংস্কৃতির বিকাশ সাধনের লক্ষ্যে এই সম্মাননা প্রদান করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিল্পকলা পদক,গুণীজন,শিল্প-সংস্কৃতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close