reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০১৯

ঢাকায় অঞ্জন দত্তের নাটক ‘সেলসম্যানের সংসার’

নির্ধারিত সময়ে মঞ্চস্থ হবে অঞ্জন দত্ত অভিনীত ও পরিচালিত মঞ্চ নাটক ‘সেলসম্যানের সংসার’। তবে ভেন্যু সংক্রান্ত জটিলতার কারণে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনের বদলে বেইলি রোডের মহিলা সমিতির নীলিমা ইব্রাহীম মিলনায়তনে নাটক মঞ্চস্থ হবে।

মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা এবং রাত সাড়ে আটটায় দুটি মঞ্চায়ন হবে নাটকটির। একই সঙ্গে উন্মোচিত হবে ছাপাখানার ভূত থেকে প্রকাশিত ও সাজ্জাদ হুসাইনের লেখা অঞ্জন দত্তের নাট্যজীবন নিয়ে গ্রন্থ ‘নাট্যঞ্জন’র। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন অনুষ্ঠানের আয়োজক সাজ্জাদ হুসাইন।

তিনি বলেন, অঞ্জন দত্ত ও তার কলাকুশলীরা ইতিমধ্যেই ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা এবং রাত সাড়ে আটটায় মহিলা সমিতির নীলিমা ইব্রাহীম মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হবে। ভেন্যু পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, কিছু সমস্যা হয়েছিল, সেটিকে কাটিয়েই মঙ্গলবার নাটকটি মঞ্চায়নের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি জানান, যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের সে অনুযায়ী আসন বন্টনের কাজ শুরু হয়েছে। যারা রেজিস্ট্রেশন করেছেন বা করবেন, তারা নাটকের আগে ভেন্যু থেকে টিকেট সংগ্রহ করতে পারবেন। এর পাশাপাশি মঙ্গলবার সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মহিলা সমিতির বুকিং কাউন্টার থেকে সরাসরি টিকেট সংগ্রহ করা যাবে।

অঞ্জন দত্ত প্রডাকশনের ‘সেলসম্যানের সংসার’ নাটকটি আর্থার মিলারের ‘ডেথ অব এ সেলসম্যান’-এর অবলম্বনে তৈরি। ‘ডেথ অব আ সেলসম্যান’ অবলম্বনে ‘সেলসম্যানের সংসার’ লিখেছেন অঞ্জন দত্ত নিজেই।

নাটকটিতে অঞ্জন দত্ত অভিনয় করেছেন উইলি লোম্যানের প্রধান চরিত্রে। বহু পুরস্কারে ভূষিত এই নাটকের মূল উপজীব্য উইলি লোমান নামের একজন সেলসম্যানের জীবনের বিয়োগান্ত পরিণতির কাহিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অঞ্জন দত্ত,সেলসম্যানের সংসার,মঞ্চনাটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close