বহ্নিশিখার আয়োজনে রবীন্দ্র-নজরুলজয়ন্তী ‍উদযাপন

প্রকাশ : ০৪ জুলাই ২০১৯, ১৪:৪১ | আপডেট : ০৪ জুলাই ২০১৯, ১৫:৫৫

অনলাইন ডেস্ক

কথামালা, নাচ, গান ও আবৃত্তির মধ্য দিয়ে সাহিত্যের দুই দিকপাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও সাম্যের কবি নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন করেছে সাংস্কৃতিক সংগঠন বহ্নিশিখা।

গতকাল বুধবার পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনের উদ্বোধন করেন অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি গোলাম কুদ্দুছ। সংগঠনের শিল্পীদের সম্মেলক কণ্ঠে ‘গহন কুসুমকুঞ্জ-মাঝে’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে।

এরপর শিল্পীদের কণ্ঠে গীত হয় ‘রুমঝুম রুমঝুম কে বাজায়’। ‘মেঘ বলেছে যাব যাব’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন সংগঠনের শিল্পীরা। সমবেত কণ্ঠে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা পরিবেশন করেন ‘মন মোর মেঘের সঙ্গী’। ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ ও ‘সংকচের বিহ্বলতা’ গান দুটি গেয়ে শোনান উদীচীর শিল্পীরা।

সম্মেলক কণ্ঠে আরও সংগীত পরিবেশন করেন ক্রান্তি ও স্বভূমির শিল্পীরা। একক সংগীত পরিবেশন করেন আসিফ ইকবাল সৌরভ, শিমুল সাহা, আবিদা রহমান সেতু, মোহনা দাস ও পশ্চিমবঙ্গের শিল্পী কমলিকা চক্রবর্তী।

আবৃত্তি করেন রফিকুল ইসলাম, ফয়জুল আলম পাপ্পু, নায়লা তারান্নুম কাকলী ও মাহফুজা আক্তার মিরা। সবশেষে ‘মেঘের ডমরু ঘন বাজে’ গানটির সঙ্গে দলীয় নৃত্য পরিবেশন করেন বহ্নিশিখার শিল্পীরা।

পিডিএসও/তাজ