রূপসী বাংলা আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা

প্রকাশ | ১৯ এপ্রিল ২০১৯, ২১:৫৬

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে শুক্রবার জাতীয় চিত্রশালায় ৪ নম্বর গ্যালারিতে ‘রূপসী বাংলা’ শীর্ষক ৩ দিনব্যাপী জাতীয় আলোকচিত্র প্রদর্শনী প্রতিযোগিতা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রদর্শনীর উদ্বোধন করেন।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, শিল্পকলা একাডেমির সচিব ড. আসাদুজ্জামান, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা।

অনুষ্ঠানে প্রয়াত ৩ ফটোসাংবাদিক এস এম মোজাম্মিল হোসেন, মোশাররফ হোসেন লাল ও আলহাজ মোহাম্মদ জহিরুল হককে মরণোত্তর সংর্বধনা দেওয়া হয়। প্রয়াত ফটোসাংবাদিকদের সন্তানরা এই সম্মাননা গ্রহণ করেন।

রূপসী বাংলা আলোকচিত্র প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আবদুল্লাহ অপু, দ্বিতীয় জাকির হোসেন চৌধুরী, তৃতীয় সোহেল আহমেদ। বিশেষ জুরী পুরস্কার পান শরীফ সারোয়ার। সম্মাননা পুরস্কার পান যথাক্রমে আসিফ মাহমুদ অভি, আল আমীন লিয়ন, শফিকুল আলম ও মামুনুর রশীদ।

প্রদর্শনীতে বাছাইকৃত মোট ৬০টি  আলোকচিত্র স্থান পেয়েছে। প্রদর্শনী চলবে ২১ এপ্রিল পর্যন্ত। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। 

পিডিএসও/তাজ