আন্তজনপদ সম্মাননা পেলেন মিথুন

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৯, ১৩:৩০ | আপডেট : ০১ এপ্রিল ২০১৯, ১৪:৩২

অনলাইন ডেস্ক

লেখক ও সাংবাদিক মিজানুর রহমান মিথুন ‘আন্তজনপদ গুণীজন স্বীকৃতি ও সংবর্ধনা’ পেয়েছেন। তার নিজ জেলা পিরোজপুরে ‘আলহাজ আজাহার শিকদার মোমোরিয়াল পাবলিক লাইব্রেরি অ্যান্ড মুসলিম কালচারাল সেন্টার’ এ গুণীজন স্বীকৃতি ও সংবর্ধনা প্রদান করে।

সম্প্রতি মিজানুর রহমান মিথুনের গ্রামের বাড়ি ভান্ডারিয়ার ১৩৯নং পশারীবুনিয়া শিকদারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়েছে।

আন্তজনপদ গুণীজন স্বীকৃতি ও সংবর্ধনা প্রাপ্তিতে আনন্দ প্রকাশ করে মিজানুর রহমান মিথুন বলেন, ব্যস্ততার কারণে ওই অনুষ্ঠানে উপস্থিত হয়ে সম্মাননা ক্রেস্ট নিতে পারিনি। এজন্য মনের ভেতর দুঃখবোধ আছে। পরে ক্রেস্টটি ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। অনুষ্ঠানে থাকতে পারলে ভালো লাগতো। সবার সঙ্গে দেখা হতো, কথা হতো।

তিনি আরো বলেন, লেখক হিসেবে জন্মভিটার প্রকৃতজনের কাছ থেকে এমন স্বীকৃতিপ্রাপ্তি আমার লেখালেখি জীবনের পথপরিক্রমায় সীমাহীন তৃপ্তি এনে দিয়েছে। নিজেকে গর্বিত মনে করছি।

মিজানুর রহমান মিথুনের প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে—‘তিনি আমাদের জাতির পিতা’, ‘তোমাদের জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’, ‘রাসেল তুমি ফিরে এসো’, ‘নতুন সপ্তাশ্চার্য’, ‘যুগে যুগে সপ্তাশ্চার্য’, ‘যে ভূতটা বই পড়তে এসেছিলো’, ‘ফার্স্ট গার্ল সেকেন্ড বয়’, ‘ফুল বালিকা’, ‘ট্যালেন্টপুল টমি’, ‘মিষ্টি মেয়ে টুকটুকি’, ‘বৃষ্টির সাথে দেখা’, ‘হৃদয়ে হৃদয়ে বঙ্গবন্ধু’, ‘ক্লাসের বাইরে একদল দুষ্টু’, ‘মেঘলা আকাশ’, ‘আমাদের পতাকা’, ‘ব্যাক বেঞ্চার’, ‘স্কুলের সাহসী ছেলেটি’, ‘তোমাদের জন্য জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’। মিথুন অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪ ডটকমে সহসম্পাদক হিসেবে কর্মরত।

পিডিএসও/হেলাল