reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০১৯

কলকাতার নাট্যোৎসবে ‘আয়না বিবির পালা’

নারী জগরণের প্রতিভূ ময়মনসিংহ গীতিকার গাঁথার এ শক্তিমতির গল্প এবার দেখা যাবে ভারতের মঞ্চে। পশ্চিমবঙ্গের অশোকনগরের হেমাঙ্গ সাংস্কৃতিক সংস্থার রজতজয়ন্তী বর্ষে এপার বাংলা-ওপার বাংলা উৎসবে রোববার প্রদর্শিত হবে নাট্যধারার নাটক ‘আয়না বিবির পালা’।

রবিউল আলমের নাট্যরূপ ও নির্দেশনায় নাটকটির নব নির্দেশনা ও কোরিওগ্রাফ করেছেন লিটু সাখাওয়াত। উৎসবে উদ্বোধনী মঞ্চায়ন হবে নাট্যধারা প্রযোজিত ‘টিক টক’ পথনাটকের। পথনাটক রচনা ও নির্দেশনায় লিটু সাখাওয়াত। ‘আয়না বিবির পালা’ নাটকের দ্বিতীয় প্রদর্শনী হবে কলকাতার দক্ষিণেশ্বর নাট্যোৎসবে।

নির্দেশক লিটু সাখাওয়াত নাটকটি নিয়ে বলেন, ‘বাঙালি সংস্কৃতির অন্যতম প্রধান ঐহিত্য পালাগান। খোলা আকাশের নিচে উন্মুক্ত প্রান্তরে পালাকার, যা শত বছর ধরে পরিবেশন করে আসছে, তা আমরা প্রসেনিয়ামের ঘেরাটোপে সুনির্দিষ্ট চরিত্রায়নে দর্শকের সামনে তুলে ধরেছি।’

নাটকের সংগীত পরিচালনা করেছেন লিটু সাখাওয়াত এবং সব্যসাচী চঞ্চল। পোশাক ও মুখোশ ডিজাইন করেছেন শুচিস্মীতা বোস শাওলী। সেট করেছেন রফিকুল ইসলাম এবং আলোক পরিকল্পনায় আছেন শাকিল আহমেদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লিটু সাখাওয়াত, দীপান্বিতা, গাজী রহিসুল ইসলাম তমালসহ অনেকে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলকাতা,নাট্যোৎসব,আয়না বিবির পালা,নাট্যধারা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close