তাওশিককে বাঁচাতে নাটুকে'র ‘বিয়ে বিড়ম্বনা’

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৭:৩৯ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৮:১৯

অনলাইন ডেস্ক
ama ami

লাংগ ক্যান্সারে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগ হতে সেরা ফলাফল করা মেধাবী তাওশিক আহমেদের চিকিৎসা সাহায্যার্থে দর্শকপ্রিয় কমেডি নাটক ‘বিয়ে বিড়ম্বনা’র প্রদর্শনী করতে যাচ্ছে তারুণ্যোদ্দীপ্ত নাট্যদল ‘নাটুকে।’

‘তাওশিক এর পাশে আমরা’-এর সহযোগিতায় কাল শনিবার ১২ জানুয়ারি সন্ধ্যা ৭টায় ঢাকা বেইলি রোডস্থ মহিলা সমিতি বা নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটি মঞ্চায়িত হবে।

আয়োজন প্রসঙ্গে নাটুকে দলপ্রধান, অভিনেতা ও নির্দেশক আল নোমান বলেন, আমরা নাটুকে এবং আমাদের শাখা সংগঠন ‘থিয়েটার ক্যান ফান্ড’ কে নিয়ে ‘সুন্দরের চর্চায় মানবতার গান গাই’ এই শ্লোগানকে সামনে রেখে বিগত ২০০৯ হতে বিভিন্ন ক্যান্সার, কিডনি, ব্রেন টিউমার এর মতো ব্যয়বহুল রোগে আক্রান্ত রোগীদের সহযোগিতায় নাটক মঞ্চায়ন করে আসছি। কারণ, এসব রোগ শুধু একজন রোগী নয়; একটি পরিবার ধবংস করে দেয়!  ১৬ কোটি মানুষ যদি দৈনিক ১ টাকা নিয়ে মানুষের পাশে দাঁড়ায়; তবে ১৬ কোটি টাকা হয়! এই বার্তা দেয়া, মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ  একটি মানবিক সমাজ গঠনের প্রত্যয়ে পথ চলছি আমরা। সাধারণ মানুষের আস্থা ও আন্তরিক সহযোগিতা পেয়ে আমরা ধন্য।   

আল নোমান আরো ‍উল্লেখ করে বলেন, মসজিদের ইমাম সাহেবের পত্নী, গৃহপরিচারিকা, দিন মজুর, ছাত্র, শিল্পীসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের জন্যে নাটক মঞ্চায়নকে উপলক্ষ্য করে  এ যাবত প্রায় আড়াই কোটি টাকার অধিক আর্থিক সহযোগিতা দিতে পেরেছি। এতে করে একদিকে যেমন দুর্দশাগ্রস্ত রোগীর পরিবার উপকৃত হচ্ছে; তেমনি প্রতি প্রদর্শনীতে আমরা প্রায় মিলনায়তনপূর্ণ দর্শক পেয়ে থাকি। যাদের অনেকেই হয়তো জীবনে কোনদিন মঞ্চে নাটক দেখেননি! রএরই ধারাবাহিকতায় তাওশিশের জন্যে এই আয়োজন।         

বিশ্বখ্যাত নাট্যকার 'মলিয়্যের ' রচিত, অরূপ রুদ্র রূপান্তরিত,  অসীম দাশ নির্দেশিত  ‘বিয়ে বিড়ম্বনা’র এটি ১০৪তম প্রদর্শনী। অভিনয় করেছেন, আল নোমান, মাহবুব , টিপতি, শ্যামল, খোকন, সজীব, দীপু,পল্লব ও মুরাদ ।

প্রদর্শনী শেষে উপস্থিত বিশিষ্ট কূটনীতিক সাবেক রাষ্ট্রদূত ওয়ালি উর রহমানসহ অন্যান্য মান্যজনেরা তাওশিকের পরিবারের সদস্যদের হাতে সংগৃহীত অর্থ সমূহ প্রদান করবেন।

পিডিএসও/তাজ