‘নন্দিত নরকের বন্দনা’ ও ‘জিরো খোকা হিরো’র মোড়ক উম্মোচন

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১৭:২৫

চট্টগ্রাম ব্যুরো

তরুণ কবি ও গীতিকার সাইমন নজরুলের কাব্যগ্রন্থ ‘নন্দিত নরকের বন্দনা’ এবং কবি ও নাট্যকার মহিউদ্দীন চৌধুরীর কিশোর উপন্যাস ‘জিরো খোকা হিরো’র মোড়ক উম্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় শৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘অক্ষরবৃত্ত’ কার্যালয়ে মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়। গ্রন্থ দুটি অক্ষরবৃত্ত প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে। পাওয়া যাবে ২০১৯ সালের একুশে গ্রন্থ মেলার ঢাকা ও চট্টগ্রামে অক্ষরবৃত্ত স্টলে।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতায় কবি ও নাট্যকাররা বিশেষ ভূমিকা রেখেছিল। সমাজ জীবনে সামাজিক মূল্যবোধ, ন্যায়-অন্যায়, প্রেম প্রণয়, আনন্দ-বেদনার ঘাত প্রতিঘাত নতুন স্বপ্নের জিজ্ঞাসা কবি সাইমন নজরুলের কাব্যগ্রন্থ ‘নন্দিত নরকের বন্দনা’ ও মহিউদ্দিন চৌধুরীর কিশোর উপন্যাস ‘জিরো খোকা হিরো’য় উঠে এসেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— শিশু সাহিত্যিক রমজান আলী মামুন, শিশু সাহিত্যিক ড. সৌরভ সাখাওয়াত, কবি ও প্রাবন্ধিক আরিফ চৌধুরী, ছড়াকার ফারুক হাসান, গল্পকার আলী আসকর, কবি আহসানুল হক, প্রাবন্ধিক কামাল উদ্দিন চৌধুরী, কবি ও প্রকাশক আলী প্রয়াস, কবি তাপস চক্রবর্তী, অক্ষরবৃত্ত প্রকাশনের প্রকাশক আনিস সুজন, সাংবাদিক ও প্রাবন্ধিক আকাশ ইকবাল, কবি হোসাইন মোস্তফা, অক্ষরবৃত্ত’র নির্বাহী কাজী জোহেব, কবি কামাল হোসেন, ইলিয়াছ ইমরুল, প্রাবন্ধিক ফারজানা ফাইজা ও কমল। 

অনুষ্ঠান শেষে কেক কেটে দুই কবি সাইমন নজরুল ও মহিউদ্দীন চৌধুরীর জন্মদিন উদযাপন করা হয়।

পিডিএসও/অপূর্ব