reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০১৮

আড্ডা দিতে ঢাকায় আসছেন সমরেশ মজুমদার

বাংলা সাহিত্যের কালজয়ী ঔপন্যাসিক সমরেশ মজুমদার আগামী ১ ডিসেম্বর ঢাকায় আসছেন। ঢাকায় এসে পাঠকের সঙ্গে দিনভর আড্ডা দেবেন তিনি। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের অষ্টম তলায় অবস্থিত বাতিঘরে এ আড্ডার আয়োজন করা হয়েছে।

আগামী শনিবার বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সমরেশ মজুমদার পাঠকদের সঙ্গে এ আড্ডায় অংশ নেবেন। আড্ডা সবার জন্য উন্মুক্ত। বিষয়টি নিশ্চিত করেছে বাতিঘর কর্তৃপক্ষ।

বাংলাদেশের পাঠকদের সঙ্গে আড্ডা প্রসঙ্গে ওই প্রতিষ্ঠানের ভিডিও বার্তায় তিনি বলেন, ‘চট্টগ্রামে গিয়েছিলাম আজ থেকে প্রায় সাড়ে চার বছর আগে। সেখানে প্রায় ১০০ জন পাঠক আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। আমি তাদের অভিনন্দন জানিয়ে ছিলাম। কারণ তারা বাংলা বই পড়েন, আমার বইও পড়েন।

এবার আমি যাচ্ছি আবার। ১ ডিসেম্বর ঢাকার বাতিঘরে। আর ৭ ডিসেম্বর চট্টগ্রাম বাতিঘরে। আমার আশা, যারা আমার বই পড়েন তারা আসবেন এবং আমার সঙ্গে গল্প-গুজব করবেন। একটা সুন্দর মতবিনিময় করবেন।’

সমরেশের জনপ্রিয় উপন্যাসের মধ্যে ‘অনিমেষ চতুষ্ক’ তার অন্যতম উপন্যাস সিরিজ। এতে রয়েছে উপন্যাস ‘উত্তরাধিকার’, ‘কালবেলা’, ‘কালপুরুষ’ ও ‘মৌষলকাল’ আট কুঠুরি নয় দরজা আঁটা।

মঞ্চ নাটকের প্রতি ভীষণ আসক্ত ছিলেন তিনি। তাই তার প্রথম গল্প ‘অন্যমাত্রা’ লেখা হয়েছিল মঞ্চনাটক হিসেবে। তিনি তার লেখনী শুধু গল্প বা উপন্যাসের মধ্যে সীমাবদ্ধ রাখেননি। ছোটগল্প, ভ্রমণ কাহিনি থেকে শুরু করে কিশোর উপন্যাস সবই এসেছে তার লেখনীতে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমরেশ মজুমদার,ঢাকা,বাতিঘরে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close