reporterঅনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর, ২০১৮

সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কারে পাণ্ডুলিপি দেয়ার সময় বাড়লো

লেখক, কবি, সাহিত্যিকদের অনুপ্রাণিত করতে ‘সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কার-২০১৮’র জন্য পাণ্ডুলিপি প্রেরণের সময় ১০ দিন বাড়িয়েছে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা।

কথাসাহিত্য, কবিতা, প্রবন্ধ, নাটক, শিশুসাহিত্য ও সাংবাদিকতা বিভাগে পুরস্কার দেয়া হবে। চলতি বছরের ১০ নভেম্বরের মধ্যে অপ্রকাশিত পাণ্ডুলিপি পাঠাতে হবে।

জুড়ি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে। জমাকৃত পাণ্ডুলিপি থেকে জুড়িবোর্ডের মাধ্যমে প্রতি বিভাগে একজনকে শ্রেষ্ঠ হিসেবে মনোনীত করা হবে।

পুরস্কারের জন্য পাঠানো পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না। মনোনীত পাণ্ডুলিপি একুশে গ্রন্থমেলা-২০১৯ এ গ্রন্থ আকারে প্রকাশ করা হবে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সাউন্ডবাংলা সাহিত্য উৎসবে মনোনীতদের হাতে পুরস্কার ক্রেস্ট, সনদপত্র ও নগদ ৫ হাজার টাকা তুলে দেয়া হবে।

‘বাংলা ভাষায় বিশ্ব’ এই শ্লোগানকে লালন করে ২০০৬ সাল থেকে সাউন্ডবাংলা যাত্রা শুরু করে এবং ২০১৪ সালে ‘সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কার’ চালু হয়।

সাউন্ডবাংলা, ৩৩ তোপখানা রোড(মেহেরবা প্লাজা, নিচতলা) ঢাকা ১০০০ বা [email protected] এ ঠিকানায় কম্পোজ করে পাণ্ডুলিপি পাঠানো যাবে। অথবা ফোন করতে পারেন ০১৯৭২৭৪০০১৫ নম্বরে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাণ্ডুলিপি,পাণ্ডুলিপি পুরস্কার,সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close