জীবনের জয়গানে সম্মাননা পেলেন ৩ গুণী

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৪:১০

অনলাইন ডেস্ক

‘জীবনের জয়গান’ উৎসবটি গতকাল শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল। উৎসবের ১১তম আসরে আজীবন সম্মাননা পেয়েছেন তিন গুণী শিল্পী। তারা হলেন সঙ্গীতশিল্পী রুনা লায়লা, অভিনেতা সৈয়দ হাসান ইমাম ও আলী যাকের। 

‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড জীবনের জয়গান’ এর অনুষ্ঠানে এই গুণী শিল্পীদের সম্মাননা জানানোর পাশাপাশি ‘জীবনের জয়গান’ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে শুক্রবার সন্ধ্যায় বসে পুরস্কার বিতরণী আসর। সেখানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন প্রখ্যাত শিল্পী মিতালী মুখার্জি। এছাড়াও, ফাহমিদা নবীর সুরে মঞ্চে গান করেন ঐশী ও বর্ণ। অনুষ্ঠানে পরিবেশিত হয় সাধনার নৃত্য, শাহজাহান মুন্সীর কণ্ঠে বাউলগান এবং লালন ব্যান্ডের পরিবেশনা। আয়োজন করা হয় বিজয়ী আলোকচিত্রীদের তোলা ছবি নিয়ে বিশেষ প্রদর্শনী।

এর আগে ১৭ এপ্রিল ‘স্থাপত্যে বাংলাদেশ’ বিষয়ের ওপর শুরু হওয়া প্রতিযোগিতায় সারাদেশ থেকে আগ্রহীরা অংশ নেন তাদের আলোকচিত্র, গীতিকবিতা এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। এই প্রতিটি বিভাগ থেকে তিনজনকে পুরস্কৃত করা হয় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে।

প্রসঙ্গত, ২০০৮ সাল থেকে দ্য ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আয়োজনে আলোকচিত্র, গীতিকবিতা এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা ‘জীবনের জয়গান’ উৎসবটি আয়োজিত হচ্ছে।

পিডিএসও/তাজ