শেষ হলো 71Pix.com আয়োজিত তিনদিনব্যাপী ছবি প্রদর্শনী

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৮:১১

অনলাইন ডেস্ক

উৎসব মুখর পরিবেশে শনিবার শেষ হলো বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি লিমিটেড পরিচালিত ও নির্মিত দেশের প্রথম ফটোগ্রাফি ই কমার্স সাইট 71Pix.com  আয়োজিত "Words of Light  Season 2" শিরোনামে তিনদিনব্যাপী ছবি প্রদর্শনী।

ধানমন্ডির দৃক গ্যালারিতে গত ১৯ জুলাই হতে শুরু হওয়া প্রদর্শনীর সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অরেঞ্জ বিডি লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং 71Pix.com এর প্রতিষ্ঠাতা আল আশরাফুল কবির জুয়েল, প্রদর্শনীর বিচারক দেশের খ্যাতনামা আলোকচিত্রী শিল্পী আবির আব্দুল্লাহ ও তানভীর মুরাদ তপু সহ প্রমুখ ।

প্রদর্শনীতে ২টি বিভাগ "Single photo" এবং "Photo story" বিভাগের মোট ১২০টি ছবি প্রদর্শিত হয়। অংশগ্রহণকারী আলোকচিত্রীদের মধ্য থেকে প্রদর্শনীর বিচারকদের রায়ে ১ম হয়েছেন ফারহানা সেতু, ২য় হয়েছেন অনিন্দিতা রায়, ৩য় হয়েছেন শাহরিয়ার খান শিহাব।

বিজয়ী তিনজন আলোকচিত্রী যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও ১০ হাজার অর্থমূল্যের চেক, সনদপত্র এবং ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া ১০টি ছবি অনরারেবল মেনশন পুরস্কার, স্পেশাল জুরি অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। যাদের প্রত্যেককে ১ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। পাক্ষিক ফটোগ্রাফি কন্টেন্স থেকে তেজার মেওয়ারকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। তাকে ৩ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। এবং ১০টি ছবি বেস্ট টেন হিসেবে নির্বাচন করা হয়েছে যাদের প্রত্যেককে ১ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। মোট ৭০ হাজার টাকার পুরস্কার প্রদান করা হয়। অংশগ্রহণকারী প্রতিযোগী ছাড়াও আটজন অতিথি শিল্পীর ১৪টি ছবি এখানে স্থান পায়।

তিনদিনব্যাপী এই ছবি প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দৈনিক আমাদের সময়, ঢাকা টাইমস ২৪.কম এবং এই সময়। পার্টনার হিসেবে ছিলো ইনভেস্টমেন্ট কর্পোরেশন লিমিটেড, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিঃ, পাওয়ারম্যান বাংলাদেশ লিমিটেড, ও অরেঞ্জ বিজনেজ ডেভেলপমেন্ট লিমিটেড এবং স্পার্কেল।

উল্লেখ্য, দৃক গ্যালারিতে প্রদর্শিত ছবিগুলি একইসময়ে 71Pix.com এর সাইটেও (www.71pix.com ) প্রদর্শিত হয়েছে যা  বাংলাদেশে এই প্রথম। এর মাধ্যমে প্রত্যেক আলোকচিত্রী তাদের ছবির একটি ভার্চুয়াল গ্যালারি পেয়েছেন।

পিডিএসও/রিহাব