reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুলাই, ২০১৮

সারাদেশে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

দেশজ সংস্কৃতি ধারণ, লালন ও সম্প্রসারণের লক্ষ্যে আগামীকাল শুক্র ও পরদিন শনিবার সারা দেশে সাংস্কৃতিক উৎসব করবে সরকার। জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি এবং জেলা তথ্য অফিসের সহযোগিতায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এ উৎসবের আয়োজন করেছে।

সংস্কৃতি-বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর তথ্য অধিদফতরে এক সংবাদ সম্মেলনে জানান, সাংস্কৃতিক উৎসব আয়োজন কর্মসূচি বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

স্থানীয় শিল্পী, কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে এ উৎসব হবে জানিয়ে মন্ত্রী জানান, যেসব জেলার মাধ্যমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা কার্যক্রম পরিচালিত হচ্ছে, সেসব বিদ্যালয়ে প্রশিক্ষণ নেওয়া ছাত্রছাত্রীদের এ অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। উৎসবে স্থানীয় শিল্পীরা রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, আধুনিক ও দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, জারি, সারি ও মুর্শিদী গান ছাড়াও আঞ্চলিক গান পরিবেশন করবেন।

সংস্কৃতিমন্ত্রী আরো জানান, এ সাংস্কৃতিক উৎসব সফলভাবে আয়োজনের মাধ্যমে দেশব্যাপী সাংস্কৃতিক কর্মকাণ্ড আরো বিকশিত হবে এবং কিশোর-তরুণ সমাজসহ সর্বস্তরের জনগণ বাংলাদেশের নিজস্ব সংস্কৃতির প্রতি আকৃষ্ট হবে। এ উৎসবের মধ্য দিয়ে সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কেও জনগণকে অবহিত করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাংস্কৃতিক উৎসব,দুই দিনব্যাপী,সংস্কৃতি চর্চা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist