reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জুলাই, ২০১৮

মহাকাল নাট্য সম্প্রদায়ের ৩৫ বছর পূর্তি

দেশের নাটকের শীর্ষ সংগঠন মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠার ৩৫ বছর পূর্তি হলো।

বাঙালির হাজার বছরের সংস্কৃতির প্রতি অবিচল আনুগত্যে স্থির থেকে নিয়মিত নাট্যচর্চার প্রত্যয়ে ১৯৮৩ সালের ১৪ জুলাই মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠা হয়।দলটি বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ পথনাটক পরিষদের একটি অন্যতম সদস্য নাট্য সংগঠন।

প্রতিষ্ঠার পর থেকে দলটি মঞ্চে এনেছে ৩৯টি প্রযোজনা। ইতোমধ্যে ৩৯টি প্রযোজনার ৯৯৮টি প্রদর্শনী এবং দুটি নাট্য প্রযোজনার শতাধিক মঞ্চায়ন ও একটি প্রযোজনার ১৫০তম মঞ্চায়ন সম্পন্ন করেছে। মঞ্চে চারটি প্রযোজনা নিয়মিতভাবে মঞ্চায়ন অব্যাহত রেখেছে। দলটি এর মাধ্যমে নাট্য সংগঠন হিসেবে নিজেদের অবস্থানকে সুদৃঢ় করে তুলেছে।

প্রতিষ্ঠার গর্বিত কর্মচাঞ্চল্যভরা ৩৫ বছরকে সামনে রেখে মহাকাল নাট্য সম্প্রদায় আজ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে বিকাল সাড়ে ৫টায় আয়োজন করেছে পুনর্মিলনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, কোরিওগ্রাফি, প্রতিষ্ঠাবার্ষিকী সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মহাকাল নাট্য সম্প্রদায়,নাটকের দল,প্রতিষ্ঠা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist