reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০১৮

৭ গুনীজন পাচ্ছেন শিল্পকলা পদক

শিল্প-সংস্কৃতিতে অবদানের স্বীকৃতি স্বরূপ ৭ গুণীজন পাচ্ছেন ‘শিল্পকলা পদক ২০১৭’। সোমবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এই পদক প্রদান করবেন। আজ রোববার বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এক সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পদক প্রাপকদের নাম ঘোষণা করেন।

এবার পদকপ্রাপ্তরা হলেন- মিহির পাল (কণ্ঠসংগীত), মোহাম্মদ আলাউদ্দিন মিয়া (যন্ত্রসংগীত), এসএম মহসীন (নাট্যকলা), কাঙ্গালিনী সুফিয়া বেগম (লোক সংস্কৃতি), চন্দ্র শেখর দে (চারুকলা), নাসির আলী মামুন (ফটোগ্রাফি) ও শর্মিলা বন্দোপাধ্যায় (নৃত্যকলা)।

এসময় জানানো হয়, আগামীকাল সোমবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুণী শিল্পীদের হাতে পদক তুলে দেবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আলোচনা ও পদক প্রদান শেষে শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অ্যাক্রোবেটিক শো অনুষ্ঠিত হবে।

পদকপ্রাপ্তরা প্রত্যেকে একটি স্বর্ণপদক, ১ লাখ টাকা ও সনদ পাবেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০১৩ সাল থেকে ‘শিল্পকলা পদক’প্রদান করা হচ্ছে। দেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য গুণীজনদের কর্মকে মূল্যায়ন করে সংস্কৃতির বিকাশ সাধনের লক্ষ্যে এই সম্মাননা প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী। উপস্থিত ছিলেন একাডেমির পরিচালক (অর্থ) শহীদুল ইসলাম।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিল্পকলা পদক,বাংলাদেশ শিল্পকলা একাডেমি,পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist