মুক্তিযুদ্ধ জাদুঘরে ৪ দিনব্যাপী নাট্যোৎসব

প্রকাশ : ১০ মে ২০১৮, ১৬:৪৮

অনলাইন ডেস্ক

রাজধানীর আগারগাঁও এলাকায় অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আয়োজন করা হয়েছে চার দিনব্যাপী নাট্যোৎসব। উৎসবের ৪ দিনে নাটক ‘লালজমিন’, লেটার টু এ চাইল্ড নেভার বর্ন, ‘ব্রাত্য আমি মন্ত্রহীন’,  ‘ওপেন কাপল’ মঞ্চায়িত হবে।

এই উৎসবে আগামীকাল শুক্রবার, ১১ মে মঞ্চায়িত হবে শূন্যন রেপার্টরি নাট্যদলের নাটক ‘লালজমিন’। মুক্তিযুদ্ধভিত্তিক এই নাটকটিতে একক অভিনয় করেছেন মোমেনা চৌধুরী। মান্নান হীরার লেখা নাটকটি নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী।

শনিবার, ১২ মে মঞ্চায়িত হবে বুয়েট ড্রামা সোসাইটির নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’। ওরিয়ানা ফাল্লাচির লেখা থেকে নাট্যরূপ দিয়েছেন শাহেদ ইকবাল এবং নির্দেশনা দিয়েছেন বাকার বকুল। রোববার, ১৩ মে মঞ্চায়িত হবে বিবর্তন যশোর (ঢাকা ইউনিট) এর প্রযোজনায় নাটক ‘ব্রাত্য আমি মন্ত্রহীন’। সাধনা আহমেদের লেখা নাটকটি নির্দেশনা দিয়েছেন ইউসুফ হাসান অর্ক।

এই নাট্যৎসবের সমাপনী দিনে সোমবার, ১৪ মে মঞ্চায়িত হবে নাগরিক নাট্য সম্প্রদায়ের নাটক ‘ওপেন কাপল’। দারিও ফো এবং ফ্রাঙ্কা রামে’র মূল গল্প থেকে রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন সারা যাকের। উৎসবে প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে। নাট্যোৎসবের আয়োজন করেছে মুক্তিযুদ্ধ জাদুঘর। 

নাটকের টিকেট পাওয়া যাবে প্রদর্শনীর আগে মুক্তিযুদ্ধ যাদুঘরের টিকেট কাউন্টার থেকে। অগ্রিম টিকেট বুকিং দেয়া যাবে- ০১৭১৮-০২৯৭৫৩ এই নম্বরে ফোন করে।

পিডিএসও/তাজ