নৃত্যশিল্পী সংস্থার সম্মাননা পেলেন মীনু হক

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৮, ১৫:৩৭

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে নৃত্যকে সঙ্গী করে পথ চলছেন নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক (মীনু বিল্লাহ)। চলতি বছর তিনি ভূষিত হয়েছেন একুশে পদকে। তার এই প্রাপ্তিতে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বর্ণিল আয়োজনে তাকে সংবর্ধনা জানিয়েছে। 'আজি এ সন্ধ্যার ধ্রুবতারা,/তোমার আলোয় আমরাও/হবো আলোকিত' প্রতিপাদ্যে রোববার অনুষ্ঠিত হয় এই সংবর্ধনা অনুষ্ঠান।

চৈত্রের সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হয়। নৃত্যের ছন্দে-হিন্দোলে আয়োজনের মঞ্চে নিয়ে আসা হয় সংবর্ধিত মীনু হককে। তারপর মীনু হকের জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র দেখানো হয় এবং পাঠ করা হয় মানপত্র।  মীনু হকের হাতে ক্রেস্ট তুলে দেন প্রবীণ নৃত্যশিল্পী গোলাম মোস্তফা। উত্তরীয় পরিয়ে দেন নৃত্য ও অভিনয়শিল্পী লায়লা হাসান।

অনুষ্ঠানে মীনু হককে নিয়ে কথা বলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাট্যজন রামেন্দু মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, নৃত্যশিল্পী জিনাত বরকত উলল্গাহ, সাদিয়া ইসলাম মৌ প্রমুখ।

বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের শিল্পীরা 'আনন্দধারা বহিছে ভুবনে' গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন। এরপর মীনু হক ও তার পরবর্তী প্রজন্মের নৃত্যশিল্পীরা যৌথভাবে নৃত্য পরিবেশন করেন।

পিডিএসও/তাজ