reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৮

এবার পাট নিয়ে কবিতার আসর

এবার কবিতার মধ্যদিয়ে সোনালী আঁশ পাটের গৌরবগাঁথা, ইতিহাস, ঐতিহ্য আর সম্ভাবনা তুলে ধরেছেন দেশবরেণ্য ৫০ জন কবি। ‘জাতীয় পাট দিবস-২০১৮’ উদযাপন উপলক্ষে সোমবার রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজন করা হয় পাট নিয়ে কবিদের কবিতার আসর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

আসাদুজ্জামান নূর বলেন, সোনালী আঁশ পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি নতুন প্রজন্মের কাছে পাটের ঐতিহ্য তুলে ধরতে কবিসহ সকল সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে। মির্জা আজম বলেন, সোনালী আঁশ পাটের হরানো গৌবর ফিরিয়ে আনতে পাটপণ্যের ব্যবহার বাড়ানোর পাশাপাশি ও আধুনিকায়ন জরুরি। তিনি বলেন, পাশাপাশি পাটের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

পাট নিয়ে কবিদের কবিতাপাঠের আসরে স্থান পায় কবি নির্মলেন্দু গুণ, আসাদ চৌধুরী, অসীম সাহা, নুরুল হুদা, কাজী রোজী, নাসির আহমেদ, জেসমিন নাহার, শামীম আরা স্মৃতিসহ দেশবরেণ্য ৫০ জন কবির পাট নিয়ে কবিতা। পাটের কবিতা আবৃত্তি করেন মাহিদুল ইসলাম ও রূপা চৌধুরী।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবিতার আসর,পাট,সোনালী আঁশ,জাতীয় পাট দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist